খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ আজ

হামাসের হামলায় ইসরাইলি ট্যাংক ধ্বংস, সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের হামলায় ইসরাইলি সেনাদের দুটি মেরকাভা ট্যাংক ধ্বংস হয়ে গেছে এবং গুলিতে একজন দখলদার সেনা নিহত হয়েছে।

শুক্রবার হামাসের আল-কাসসাম ব্রিগেড গাজার দক্ষিণাঞ্চলীয় তেল আল-হাওয়া এলাকায় এ হামলা চালায় বলে জানিয়েছে ফিলিস্তিনি গণমাধ্যম।

হামাসের সামরিক শাখাটি জানিয়েছে, তাদের যোদ্ধারা স্থানীয়ভাবে নির্মিত শক্তিশালী বোমা ব্যবহার করে ইসরাইলের দুটি অত্যাধুনিক মেরকাভা ট্যাংক ধ্বংস করেছে।

যদিও ইসরাইল এর আগে দাবি করত যে, তাদের এই ট্যাংক ধ্বংস করা সম্ভব নয়। তবে গত বছরের নভেম্বরে গাজায় স্থল আগ্রাসন চালানোর পর থেকে এ পর্যন্ত ইসরাইলের কয়েকশ মেরকাভা ট্যাংক ধ্বংস করেছে হামাস।

আল-কাসসাম ব্রিগেড আরও জানিয়েছে, তারা তেল আল-হাওয়া এলাকায় টহলরত একটি ইসরাইলি সামরিক যানে থাকা এক দখলদার সেনাকে গুলি করে হত্যা করেছেন।

ইসরাইলি সেনারা গত কয়েকদিন ধরে তেল আল-হাওয়া এলাকা ও এর নিকটবর্তী শেখ নাসের এলাকায় ব্যাপকভাবে হামলা চালিয়ে যাচ্ছে।

বিগত ৯ মাসে গাজায় দখলদার সেনাদের জল, স্থল ও আকাশপথের ভয়াবহ গণহত্যায় প্রায় ৪০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের একটি বড় অংশ নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৯০ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত বোমাবর্ষণের ফলে গত চার দিনে পৌনে দুই লাখেরও বেশি ফিলিস্তিনি দক্ষিণ গাজার খান ইউনিস শহরের আশপাশের এলাকা ছাড়তে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ। সূত্র: ইরনা

খুলনা গেজেট/এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!